আমাদের কথা

লিখেছেন - ভালবাসার গল্প এডমিন | লেখাটি 4996 বার দেখা হয়েছে

 

ক্ষনস্থায়ী এ জীবনের অনভূতি কত বিচিত্র। কত তুচ্ছ কারনে চোখ ঝাপসা হয়ে যায়, আবার ওলট-পালট করা ঝরেও কী শান্ত, কী স্থির মানুষের হৃদয়।

ভালোবাসার গল্পগুলোতেও তাই ছড়িয়ে খাকে রহস্যময়তা, বৈচিত্রতা। সে সব গল্প ঢেউ তোলে প্রেমিক হৃদয়ে, মনে পড়ে যায় ফেলে আসা দিন, অন্তবিহীন...
তুলে আনুন জীবনের পরতে পরতে জমে থাকা সেই সব খন্ড খন্ড নষ্টালজিক স্মৃতি, ছড়িয়ে দিন বন্ধুদের মাঝে...

আসুন আমাদের ভালবাসাটাকে আরেকটু ছড়িয়ে দিই। আমরা এখন থেকে গল্পগুলোকে শুধুমাত্র প্রেমকেন্দ্রিক না রেখে চেষ্টা করবো, সেটা যাতে ভালবাসা কেন্দ্রিক হয়। গল্পে গল্পে আমাদের ভালবাসাটুকু ছড়িয়ে পড়ুক প্রিয় মানুষটার জন্য,বাবা-মার জন্য, বন্ধুদের জন্য, দেশের জন্য আর নাম না জানা ওই শালিকটার জন্য।

একটু সময় হয়তো লাগবে, তারপরও আপনারা সব সময় পাশে ছিলেন বলেইতো এতো দূর। পাশে থাকুন। শুভকামনা রইলো...

আরেকটা কথা,

আমাদের কিছু ফটোগ্রাফার বন্ধুও আমাদের সাথে যোগ দিয়েছেন। তাদের তোলা অসাধারণ কিছু ছবি আমরা পোস্ট করবো এখানে।

আমাদের গল্প নিয়ে যে 'স্বপ্নের সংকলন' টা আমারা প্রতিবছর প্রকাশ করেছি , সেটা আপনাদের সহযোগিতা ছাড়া কোনভাবেই সম্ভব ছিল না। আপনার পাশে আছেন বলেই, আমরা সাহস পাই । সামনেও থাকবেন এটিই প্রত্যাশা...

সুবিন্যস্ত ভাবে গল্পের প্রাপ্তি স্বীকার, মেইলের রিপ্লাই দেয়া এবং পেইজের ওয়ালপোস্টের জবাব দেয়ার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। টাইমলাইন সিস্টেমের কারণে পেইজে ইনবক্স যুক্ত হয়েছে । আগে শুধু মেইলে গল্প পেতাম। এখন একই সাথে দু’তিন জায়গায় গল্প জমা হওয়ার কারণে অনেক গল্প চোখে পড়ছে না, কিংবা মেইলের ভীড়ে হারিয়ে যাচ্ছে। তাই “মেইল আইডি” , “পেইজ ইনবক্স” ও “পেইজ ওয়াল” তিনটি ভিন্ন কাজের জন্য ভাগ করে দেয়া হবে । চেষ্টা করুন এই নিয়মটা ফলো করতে । এতে স্বল্পতম সময়ে রেসপন্স করা আমাদের জন্য যেমন সহজ হবে,আপনাদের কোন জিজ্ঞাসা থাকলে তার জবাবও অতি দ্রুত আমরা নিশ্চিত করতে পারবো ।

১। আপনার গল্প এই ইমেইল ঠিকানাটি spambots থেকে রক্ষা করা হচ্ছে। এটি দেখতে হলে আপনার জাভা স্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে। এই মেইল আইডিতে পাঠান । মাইক্রোসফ্‌ট ডকুমেন্ট আকারে না পাঠিয়ে গল্প কপি-পেস্ট করে পাঠালে ভালো হয় । অনেক সময় লেখক গল্পের টাইটেল অথবা গল্প শেষে তার পরিচিতি উল্লেখ করতে ভুলে যান । এতে পেইজ নোটসে্‌ গল্প দেয়ার সময় সমস্যা দেখা দেয় । গল্পে এই দুটি ব্যাপার উল্লেখ থাকা বাঞ্ছনীয় ।

২। পেইজ সংক্রান্ত সকল জিজ্ঞাসা “পেইজ ইনবক্সে” জানান ।

৩। পেইজ নিয়ে আপনার মতামত,ভালো লাগা/মন্দ লাগা কিংবা কোন সাজেশন “পেইজ ওয়ালে” পোস্ট করুন ।

৪। যারা মেইলে গল্প পাঠানোর ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হচ্ছেন, কিংবা সেলফোনে গল্প টাইপ করছেন, শুধুমাত্র তারা "পেইজ ইনবক্সে" গল্প পাঠাতে পারেন । একই সাথে দু'তিন জায়গায় গল্প না পাঠানোই শ্রেয় ।

৫। গল্পে বিভিন্ন পেইজগুলো লাইক চেয়ে অ্যাড দিয়ে থাকেন । এই ব্যাপারগুলো চোখে পড়ার সাথে সাথে কমেন্ট ডিলিট করা হবে । তিনবারের বেশি একই পেইজ থেকে অ্যাড আসলে সেটিকে ব্যান করা হবে । গল্প পড়ুন, মতামত জানান কিন্তু যেকোন প্রকার অ্যাড শুধুমাত্র পেইজ ওয়ালেই সীমাবদ্ধ রাখবেন । গল্পে কোন প্রকার অ্যাড কাম্য নয় ।

৬। আমরা নীতিগতভাবে কোন পেইজ প্রোমোট করি না। তাই বারবার পেইজ প্রোমোটের অনুরোধ জানিয়ে বিব্রত না করতে অনুরোধ করছি ।

৭। অনেক লেখকই এক সাথে কয়েকটি পেইজে লেখা পাঠিয়ে থাকেন । এক্ষত্রে অনুরোধ থাকবে, আমাদের কাছে পাঠানো গল্প বিভিন্ন পেইজে, কিংবা অন্য পেইজে পাঠানো গল্প আমাদের কাছে না পাঠানোর জন্য । এমনটি সামনে হলে, লেখকের সব রকমের লেখা প্রকাশ থেকে পেইজ বিরত থাকবে ।

সবার সহযোগিতা কামনা করছি ।

ভালো থাকবেন সবাই।

"ভালবাসার গল্প শুধুমাত্র তার পাঠক পাঠিকাদের লেখা প্রকাশ করে থাকে। এখানে প্রকাশিত প্রতিটি লেখা, মন্তব্য ও ছবির স্বত্ব ও সম্পূর্ণ দায় কেবলমাত্র সংশ্লিষ্ট লেখক লেখিকা সংরক্ষণ করেন। কোন লেখা নিয়ে বিতর্কের সৃষ্টি হলে সেক্ষেত্রে পেইজ এডমিনদের সিদ্ধান্তই চুরান্ত বলে বিবেচিত হবে। বিতর্কিত পোষ্টের কারণে ভালবাসার গল্প কর্তৃপক্ষকে কোন ভাবেই দায়ী করা যাবে না।"